29 C
ঢাকা, বাংলাদেশ
রাত ১:৪৫ | ২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
Greta-Thunberg-criticises-Roger-Federer
আন্তর্জাতিক পরিবেশ গ্রেটা থুনবার্গ সাদিয়া নূর পর্সিয়া

গ্রেটা থুনবার্গ রজার ফেদেরারকে এক হাত নিয়েছে

সাদিয়া নূর পর্সিয়া(৭ম সেমিষ্টার স্টুডেন্ট,
ইংরেজী বিভাগ, আইইউবি, ঢাকা)

২০১৮ সালের আগস্ট থেকে পৃথিবীর কল্যাণে সচেতনতা এবং প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছে ১৭ বছর বয়সী সুইডিশ পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গ। স্টকহোমের বাসিন্দার এ আন্দোলন ব্যাপকভাবে “গ্রেটা প্রভাব” নামে পরিচিত।

সম্প্রতি সুইস ব্যাংককে ঋণ দেয়ার ফলে গ্রেটা থুনবার্গ রজার ফেডারারের সমালোচনা করে। লসান অ্যাকশন ক্লাইমেট থেকে আসা একটি দলের সাথে এ সুইডিশ কর্মী ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরারকে উপহাস করে।

গ্রেটা থুনবার্গ টুইটারে মতামত প্রকাশ করে

ক্রেডিট স্যুইস সুইজারল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম ব্যাংক। ব্যাংকটি ৫৭ বিলিয়ন ডলার জীবাশ্মা জ্বালানী সংস্থার নিকট বিনিয়োগ করেছে, যা পরিবেশের উপর মারাত্বক নেতিবাচক প্রভাব ফেলেছে। জলবায়ু কর্মীরা টুইটারে একটি হ্যাশট্যাগ দিয়ে একটি টুইট রচনা করেছিলেন “#রজারজেগেউঠুন” রজার জেগে উঠুন। তারা এমন একটি ব্যানারও বহন করছিলেন যাতে লেখা ছিল, “ক্রেডিট স্যুইস পৃথিবী নামক গ্রহটিকে ধ্বংস করছে। রজার, আপনি কি ইহা সমর্থন করেন?” তরুণ জলবায়ু-কর্মী থুনবার্গ এটিকে পুনরায় টুইট করে এর সমর্থন জানান।

এছাড়াও সুইস জলবায়ু কর্মীরা কিছুদিন আগে আদালতে হাজির হয়। ক্রেডিট স্যুইসের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য ২০,০০০ ইউরো জরিমানা দিতে তারা অস্বীকার করে। জলবায়ু কর্মীদের উপর জরিমানা করা ন্যায্য পদক্ষেপ হয়নি বলে থুনবার্গ পুনরায় টুইট করে মন্তব্য করে।

ক্রেডিট স্যুইস এবং রজার ফেদেরারের মধ্যে সংযোগ

“রজার ফেডারার ক্রেডিট স্যুইসের একজন আদর্শ আন্তর্জাতিক রাষ্ট্রদূত। ক্রেডিট স্যুইসের যে লক্ষ্য – শ্রেষ্ঠত্ব এবং সংকল্পের সন্ধান, এটিই তাদের অংশীদারিত্বকে আরো দীর্ঘমেয়াদী করে তোলে। সুতরাং আশা করা যায় যে, ক্রেডিট স্যুইসের সাথে এ অংশীদারিত্ব তার ক্রীড়া জীবনের বাইরেও প্রসারিত হবে।”

Source: ESSENTIALLY SPORTS

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত