32 C
ঢাকা, বাংলাদেশ
দুপুর ২:০৯ | ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি বাইরে ছেড়ে পরিবেশ দূষণ,৭ কারখানাকে জরিমানা
পরিবেশ দূষণ

অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি বাইরে ছেড়ে পরিবেশ দূষণ,৭ কারখানাকে জরিমানা

পরিবেশ ছাড়পত্র না নিয়ে এবং ইটিপি স্থাপন না করে নারায়ণগঞ্জ, ঢাকা ও নরসিংদীর সাতটি কারখানাকে পরিবেশ দূষণের দায়ে এক কোটি ৩২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। অভিযুক্ত কারখানাগুলোর বিরুদ্ধে অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি বাইরে ছেড়ে পরিবেশ দূষণসহ নানা অভিযোগ করা হয়েছে।

সম্প্রতি অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের পরিচালক রুবিনা ফেরদৌসীর নেতৃত্বে শুনানি শেষে সাত কোম্পানিকে এই জরিমানা করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি বাইরে ছেড়ে পরিবেশ দূষণ করায় নারায়ণগঞ্জের ‘ইব্রাহিম কম্পোজিট টেক্সটাইল মিলস লিমিটেডকে’ ১ কোটি ২১ লাখ ৮০ হাজার ৮০০ টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। এছাড়া আগামী ছয় মাস ইটিপি নির্মাণাধীন থাকাকালে প্রতি মাসে ৩ লাখ ৩২ হাজার ৮০০ টাকা করে দিয়ে যেতে হবে ইব্রাহিম টেক্সটাইল মিলস কর্তৃপক্ষকে।ইটিপি তৈরির পরও তা বন্ধ করে রাখায় এবং অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি পরিবেশে ছাড়ায় নারায়ণগঞ্জের ইউনিটি কম্পোজিট মিলস লিমিটেডকে ৩ লাখ ৯৯ হাজার ৩৬০ টাকা, টেক্স জিপারস্ (বিডি) লিমিটেডকে ১ লাখ ৭০ হাজার ৭৫২ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি পরিবেশ ছাড়ায় নরসিংদী জেলার মেসার্স বিএল অ্যাপারেলস লিমিটেডকে তিন লাখ টাকা, জুনায়েদ ডাইং অ্যান্ড প্রিন্টিং লিমিটেডকে ৭০ হাজার টাকা এবং ঢাকার সাভারের ইয়ং জিন ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেডকে ১৯৩৬ টাকা ক্ষতিপূরণ দিতে বলেছে পরিবেশ অধিদপ্তর।

“Green Page” কে সহযোগিতার আহ্বান

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত