28 C
ঢাকা, বাংলাদেশ
বিকাল ৩:৫০ | ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
ময়লা আবর্জনা এখন দৃষ্টিনন্দন ফুলের বাগান
প্রাকৃতিক পরিবেশ

ময়লা আবর্জনা এখন দৃষ্টিনন্দন ফুলের বাগান

ময়লা আবর্জনা এখন দৃষ্টিনন্দন ফুলের বাগান

কুমিল্লার নগরীর টমছম ব্রিজ-মেডিকেল সড়কের ইপিজেড এলাকায় ছিল ময়লা আবর্জনার ভাগাড়। আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ ছিলেন সড়কে চলাচল করা পথচারী ও স্থানীয় বাসিন্ধারা। অবশেষে এ বিড়ম্বনা থেকে মুক্তি পেয়েছেন তারা।

দেয়ালের পাশের বর্জ্যের স্তূপ সরিয়ে নিয়েছে কুমিল্লা সিটি করপোরেশন। সেখানে করা হয়েছে দৃষ্টিনন্দন ফুলের বাগান। দেয়ালে করা হচ্ছে রঙ। লাইট লাগানোসহ সৌন্দর্যবর্ধক নানা স্থাপনা তৈরি করা হয়েছে।

পথচারী কবির ইসলাম বলেন, নগরীর গুরুত্বপূর্ণ সড়কের পাশে এতদিন আবর্জনার ভাগাড় পরিণত হয়েছিল। এখন দৃষ্টিনন্দন বাগানটি আমাদের প্রশান্তি এনে দেয়। এই সড়কে ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ, ইপিজেড, মেডিকেল কলেজ, হাসপাতাল, উপজেলা পরিষদসহ অনেক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। এতদিন এ সড়কের চলাচলকারী ময়লার গন্ধে অতিষ্ঠ ছিল। সিটি মেয়রের উদ্যোগে সত্যিই প্রশংসনীয়।



এ ব্যাপারে কুমিল্লা সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের পরির্দশক মো. ইকরাম হোসেন ইকু বলেন, সড়কের পাশে ময়লার স্তূপ থেকে প্রায় ৮০ ট্রাক বর্জ্য সরানো হয়েছে।

সিটি মেয়রের নির্দেশে জনগুরুত্বপূর্ণ সড়কটিতে প্রায় ৬০০ ফুট এলাকায় এখন ফুল বাগানসহ দৃষ্টিনন্দন করা হচ্ছে। সিটি মেয়র নিজে কয়েকবার এসে এটি তদারকি করছেন।

কুমিল্লা সিটি কপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, নগর পিতা হওয়ার পর থেকেই আমি সব সময় নগরীকে পরিস্কার পরিচ্ছন্ন ও দৃষ্টি নন্দন করতে কাজ করে আসছি।

নগরীর অলিগলিতে বিভিন্ন পরিত্যক্ত জায়গায় ফুল বাগান করাসহ দৃষ্টি নন্দন স্থাপনা করেছি। তারই ধারাবাহিকতায় ইপিজেড এলাকার ময়লা আবর্জনার সরিয়ে ফুল বাগান করছি।

তার সঙ্গে ময়লা ফেলার জন্য আলাদা বক্স করে দিয়েছি। আমি চেষ্টা করে যাচ্ছি নগরীকে একটি ফুল বাগানের মতো সাজাতে।-বাসস।

“Green Page” কে সহযোগিতার আহ্বান

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত