26 C
ঢাকা, বাংলাদেশ
সকাল ৭:৩৯ | ২৮শে মে, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
আন্তর্জাতিক পরিবেশ

বন্যার কবলে আসাম রাজ্য, মহামারীজনিত কারণে ত্রাণ শিবিরগুলির জন্য নতুন নির্দেশিকা

বন্যার প্রভাব প্রতি বছর আসাম রাজ্যের প্রধান অংশকে প্রভাবিত করে এবং লক্ষ লক্ষ মানুষকে স্থানচ্যুত করে। গত বছর, দশকের সবচেয়ে খারাপ রিপোর্ট বন্যার মধ্যে রাজ্যের ৩৩ টি জেলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল।

অনবরত বৃষ্টিপাত এবং বাঁধের জল ছেড়ে দেওয়ার পরে আসামের প্রথম বন্যায় আসামে ৬ শতের  বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে।

শুক্রবার ( ২২ মে ২০২০ ) সন্ধ্যায় আসাম রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (এএসডিএমএ) জারি করা একটি বুলেটিন অনুসারে, বরপেটা জেলার কালগাছিয়া রাজস্ব বৃত্তের দুটি গ্রামের ৬৩০ জন ক্ষতিগ্রস্থ হয়েছে। খবর ইন্ডিয়া এক্সপ্রেসের

এএসডিএমএ-র রাজ্য প্রকল্প সমন্বয়কারী পঙ্কজ চক্রবর্তী জানান, ঘূর্ণিঝড় আম্ফানের কারণে বন্যার তীব্রতা বেশি হচ্ছে। কিন্তু  ভুটানের কুড়িচু বাঁধ থেকে পানি ছেড়ে দেওয়া তার আরেকটি কারণ।



এএসডিএমএর একজন কর্মকর্তা বলেছিলেন যে এটি এই মৌসুমে বন্যার প্রথম উদাহরণ। বৃষ্টিপাতের ফলে, বেকি নদীর পানির স্তর বৃদ্ধি পেয়েছে এবং নদীর নিকটবর্তী নিচু অঞ্চলগুলি ক্ষতিগ্রস্থ হয়েছে,” কর্মকর্তা আরো বলেন, মানুষকে এখনও ত্রাণ শিবিরে স্থানান্তরিত করার প্রয়োজন হয়নি।

বন্যার প্রভাব প্রতি বছর আসাম রাজ্যের প্রধান অংশকে প্রভাবিত করে এবং লক্ষ লক্ষ  স্থানচ্যুত করে। গত বছর, দশকের সবচেয়ে খারাপ রিপোর্ট বন্যার মধ্যে রাজ্যের সমস্ত 33 টি জেলা ক্ষতিগ্রস্থ হয়েছিল।

বুলেটিনে বলা হয়েছে, জিয়া ভরালী নদী সোনিতপুর জেলায় বিপদজনক চিহ্নের উপরে প্রবাহিত হচ্ছিল যেখানে বিভিন্ন অঞ্চল থেকে ভাঙনের খবর পাওয়া গেছে।

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত