24 C
ঢাকা, বাংলাদেশ
রাত ৪:১৪ | ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
পরিবেশ সুরক্ষায় শিক্ষার্থীদেরকে শপথ করালেন এমপি সেঁজুতি
পরিবেশ রক্ষা

পরিবেশ সুরক্ষায় শিক্ষার্থীদেরকে শপথ করালেন এমপি সেঁজুতি

পরিবেশ সুরক্ষায় শিক্ষার্থীদেরকে শপথ করালেন এমপি সেঁজুতি

সাতক্ষীরার তালায় পাঁচ শতাধিক শিক্ষার্থীকে বৃক্ষ রোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় আত্মনিয়োগের শপথ পাঠ করালেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

মঙ্গলবার তালা শিল্পকলা একাডেমিতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা বন্ধু ফাউন্ডেশন’ আয়োজিত বৃক্ষ বন্ধু সমাবেশে শিক্ষার্থীদের তিনি এ শপথ পাঠ করান।

এ সময় শিক্ষার্থীরা সংসদ সদস্যের সঙ্গে কণ্ঠ মিলিয়ে বলে ‘গাছ আমাদের অক্সিজেন দেয়, গাছ আমাদের খাদ্য দেয়, গাছ আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে।

আমরা গাছের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শপথ নিচ্ছি যে, আমরা বৃক্ষ নিধন করব না। আমরা বেশি করে গাছ লাগাব, পরিচর্যা করব, সবুজে ভরে তুলব দেশ। এই দেশ আমাদের। এই দেশকে আমরাই রক্ষা করব। আমিন। ’



‘সবুজে বাঁচি, সবুজে হাঁসি’ -এ স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত বৃক্ষ বন্ধু সমাবেশ আমরা বন্ধু ফাউন্ডেশনের সভাপতি এস এম নাহিদ হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন- তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শিমুন সামস, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, জেলা আওয়ামী লীগের সদস্য নাজমুন আসিফ মুন্নি, তালা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মীর মহাসিন, তালা সদর প্রেস ক্লাবের সভাপতি আব্দুল জব্বার, সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আমরা বন্ধুর সিনিয়র সদস্য ডা. আজমল হোসেন প্রমুখ।

পরে অতিথিরা উপস্থিত পাঁচ শতাধিক শিক্ষার্থীর হাতে ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা তুলে দেন।

ব্যতিক্রমী এই সমাবেশে অংশ নেওয়া শহীদ আলী আহম্মেদ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী মুনিয়া বলে, এই ব্যতিক্রমী অনুষ্ঠানে এসে আমার খুব ভালো লাগছে। গাছ যে আমাদের অক্সিজেন দেয়, খাদ্য দেয় তা আমরা জানলেও ভুলে যাই। প্রধান অতিথি আমাদের বৃক্ষ রোপণে উদ্বুদ্ধ করেছেন।

অনুষ্ঠান সম্পর্কে আমরা বন্ধু ফাউন্ডেশনের সভাপতি এস এম নাহিদ হাসান বলেন, আমরা উপজেলার তরুণ শিক্ষার্থীদের মধ্যে একটা অনুভূতি জাগ্রত করতে চাই। বৃক্ষ রোপণ ও সংরক্ষণ শুধু রাষ্ট্রের কাজ নয়।

এই দায়িত্ব রাষ্ট্রের প্রতিটি নাগরিকের। কিন্তু আমরা কখনোই গাছের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি না। গাছ যে আমাদের বন্ধু তা স্মরণ করিয়ে দিতেই এ আয়োজন।

“Green Page” কে সহযোগিতার আহ্বান

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত