30 C
ঢাকা, বাংলাদেশ
রাত ২:৪০ | ১৫ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
পরিচ্ছন্ন ও সবুজ নওগাঁ গড়ার প্রত্যয়ে বন্ধু ফোরামের বৃক্ষরোপণ
পরিবেশ রক্ষা

পরিচ্ছন্ন ও সবুজ নওগাঁ গড়ার প্রত্যয়ে বন্ধু ফোরামের বৃক্ষরোপণ

বর্ষার মৌসুম বৃক্ষরোপণ করার উপযুক্ত সময়। তাই এই সময়ে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করার মাধ্যমে গাছ লাগানো হয় এবং পরিবেশকে আরো সবুজ করে তুলতে গাছ লাগানোর প্রতি মানুষকে সচেতন করা হয়।তেমনি একটি উদ্যোগ গ্রহণ করেছে ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘বন্ধু ফোরাম’।

 ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘বন্ধু ফোরাম’ পরিচ্ছন্ন ও সবুজ নওগাঁ গড়ার প্রত্যয়ে ৩০০ টি সুপারিগাছ রোপণ করেছে। গতকাল শুক্রবার নওগাঁর কেন্দ্রীয় ঈদগাহ নওজোয়ান মাঠ ও প্যারীমোহন লাইব্রেরি চত্বরে এসব গাছ রোপণ করা হয়।

বৃক্ষরোপণ অভিযানে আয়োজকেরা সৌন্দর্যবর্ধনে ৩০০টি সুপারিগাছ রোপণসহ গাছের রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেন। পাশাপাশি নওগাঁবাসীকে এ বর্ষা মৌসুমে অন্তত একটি করে গাছ লাগানোর আহ্বান জানান ‘বন্ধু ফোরাম’-এর সদস্যরা।

বৃক্ষরোপণ কর্মসূচির সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাবেক সাংসদ শাহীন মনোয়ারা হক, পৌর মেয়র নজমুল হক সনি, নওগাঁ নওজোয়ান সমিতির সভাপতি অধ্যাপক আবদুল কাইয়ুম, সাধারণ সম্পাদক আবদুল খালেক, একুশে পরিষদের সভাপতি আইনজীবী ডি এম আবদুল বারী প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন্ধু ফোরামের আহ্বায়ক মাগফেরুল হাসান বিদ্যুৎ এবং অনুষ্ঠান পরিচালনা করেন সদস্যসচিব রাজু আহমেদ। এ সময় সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন শফিকুর রহমান মামুন, ওমর ফারুক সুমন, চিকিৎসক সাইফুল ইসলাম, কৃষিবিদ আবদুল বারী ডলার, নাজমুল আনাম রানা, মিজানুর রহমান সুমন, সাজু, কুদ্দুস, বাবু, ফরিদ, শ্রাবন্তী, মিনু প্রমুখ।সূত্র: প্রথম আলো।

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত