30 C
ঢাকা, বাংলাদেশ
দুপুর ২:৩২ | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
অন্যান্য

জনগণকে বাসযোগ্য পরিবেশ উপহার দিতে কাজ করছে সরকার: মো. শাহাব উদ্দিন

করোনাকালেও পরিবেশ ও বন বিভাগের কাজে কোনও ভাটা পড়েনি বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেন, ‘দেশের জনগণকে বাসযোগ্য পরিবেশ উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়। করোনাভাইরাস সংক্রমণজনিত মহামারিকালে বিভিন্ন ধরনের কাজ বন্ধ বা নিম্নগতিতে চললেও পরিবেশ ও বন বিভাগের প্রকল্পের ক্ষেত্রে সে সুযোগ নেই। পরিবেশ সুন্দর রাখার লক্ষ্যে কোভিডকালে গতিশীলতার সঙ্গে অন্য সময়ের মতো পরিবেশ ও বন অধিদফতরের প্রকল্পের কাজ চলমান রাখতে হবে।’

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের এডিপি উন্নয়ন প্রকল্প সমূহের মাসিক বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ে অনলাইন সভায় তার সরকারি বাসভবন হতে যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গুণগত মান বজায় রেখে প্রকল্প পরিচালকদের প্রতি কাজ করার আহ্বান জানিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, ‘প্রকল্পের অগ্রগতি সন্তোষজনক করতে অর্থবছরের শুরু থেকেই পরিকল্পনা মতো পুরোদমে কাজ শুরু করতে হবে। শুরু থেকে কাজ না করলে যথাসময়ে শেষ করা যাবে না।’ শব্দ দূষণসহ সব ধরনের দূষণ রোধে কাজ করার জন্য তিনি উপস্থিত সবার প্রতি আহ্বান জানান।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি বলেন, ‘শেখ রাসেল এভিয়ারি প্রকল্পসহ সব প্রকল্পের কাজই যথা নিয়মে এবং গুণগত মান বজায় রেখে সম্পাদন করতে হবে।’

কোভিড পরিস্থিতির কারণে অন্যান্য প্রকল্পের মতো পরিবেশ ও বন সংশ্লিষ্ট প্রকল্পের কাজ স্থগিত না রাখতে উপস্থিত প্রকল্প পরিচালকগণ মত প্রকাশ করেন। তারা জানান, অর্থের অভাবে আগের বছরগুলোতে রোপিত বৃক্ষের পরিচর্যা যথাসময়ে না করা হলে সুফল পাওয়া কষ্টসাধ্য হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মিজানুল হক চৌধুরী এবং পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ড. এ কে এম রফিক আহাম্মদ ও বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক (চলতি দায়িত্ব) মো. আমির হোসেন চৌধুরীসহ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর/সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত