29 C
ঢাকা, বাংলাদেশ
রাত ১১:১৫ | ৭ই এপ্রিল, ২০২০ খ্রিস্টাব্দ | ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
https://www.greenpage.com.bd/international-environment/
আন্তর্জাতিক পরিবেশ

ইরানে প্রবল বৃষ্টিপাতের ফলে আকষ্মিক বন্যায় ১২ জনের মৃত্যু

ইরানে প্রবল বৃষ্টিপাতের ফলে আকষ্মিক বন্যার সৃষ্টি হয়েছে। বন্যায় প্লাবিত হয়েছে কয়েকটি প্রদেশ।  বন্যায় অনেক মানুষের জীবন বিপর্যস্ত। ইরানের ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি নির্দেশ দিয়েছেন বন্যা দুর্গত প্রদেশগুলোর উদ্ধার ও ত্রাণ সংস্থ্যাগুলাকে । তারা যেন পূর্ণ প্রস্তুত থাকে।

হঠাৎ সৃষ্ট এ বন্যায় অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আহত হয়েছেন আরও অনন্ত ১৭ জন। 

ইরানের যেসকল প্রদেশগুলোতে আকষ্মিক বন্যা দেখা দিয়েছে সেগুলো হচ্ছে- চাহারমাহাল-বাখতিয়ারি, পূর্ব আজারবাইজান, বুশেহর,  দক্ষিণ খোরাসান, উত্তর খোরাসান, খোরাসান রাজাভি, সিস্তান-বালুচিস্তান, খুজিস্তান, সেমনান,  ফার্স, কোম, কেরমান, কাজভিন,  কুহকিলুয়েহ-বুয়েরআহমান, মাজান্দারান, গিলান, মধ্যপ্রদেশ, গুলিস্তান ও হরমুজগান।



ভাইস প্রেসিডেন্ট দুর্গত কয়েকটি প্রদেশের গভর্নরকে ফোন করে নির্দেশ দিয়েছেন যে, তারা যেন উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানোর পাশাপাশি দুর্গতদের সেবায় সার্বক্ষণিক প্রস্তুত থাকে। তিনি আরো নির্দেশ দিয়েছেন যেন বন্যা দুর্গত এলাকার ফসল ও অবকাঠামোর ক্ষতি সর্বনিম্ন রাখার চেষ্টা করা হয়। 

ইরানের রেডক্রিসেট সোসাইসির ত্রাণ ও উদ্ধার কমিটির প্রধান কর্মকর্তা তথ্যানুযায়ী সারাদেশে ৬১টি শহর  এবং গ্রাম ও ৯টি পাহাড়ি অঞ্চলে ১শত উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। এছাড়াও মুর্তজা সালিমি জানায়, ক্ষতিগ্রস্ত স্থানে জরুরী খাদ্য, ওষুধ ও ত্রাণ বিতরণ চলছে। 

সড়ক ও নগর উন্নয়নমন্ত্রী মোহাম্মাদ ইসলামি জানয়েছেন, বন্যা দুর্গত এলাকাগুলোতে রাস্তা-ঘাটের অনেক ক্ষতি হয়েছে। তিনি জানান, ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর মেরামতের কাজ অতি দ্রুতগতিতে চলছে। 

সূত্র: পার্স টুডে

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত