34 C
ঢাকা, বাংলাদেশ
বিকাল ৫:২৪ | ৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ | ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
ইউ কে এর বিশ্ববিদ্যালয়গুলোতে অন লাইন শিক্ষা
শিক্ষা

করোণা ভাইরাস: ইউ কে এর বিশ্ববিদ্যালয়গুলোতে অন লাইন শিক্ষা কার্যক্রম চালু করেছে

করোণা ভাইরাস: ইউ কে এর বিশ্ববিদ্যালয়গুলোতে অন লাইন শিক্ষা কার্যক্রম চালু করেছে

বিশ্ববিদ্যালয়গুলো ও মেডিকেল স্কুলগুলোতে সম্মূখ শিক্ষার পরিবর্তে ভিডিও লেকচার দেয়া হচ্ছে, Photograph: Attila Balazs/EPA

করোণা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্রিটিশ বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো জানিয়েছে যে, শিক্ষা কার্যক্রম চালাতে তারা আগামী সপ্তাহ হতে দূর শিক্ষণ কার্যক্রম চালু করবে, এমনকি অনরাইন পরীক্ষার ব্যবস্থা করবে। দি গার্ডিয়ান এর এক প্রতিবেদনে এ খবর পরিবেশিত হয়েছে।

দি লন্ডন স্কুল অব ইকোনোমিক্স, কিংস কলেজ আব লন্ডন, দি ইউনিভার্সিটি আব ডারহাম এবং ম্যানচেস্টার মেট্টোপলিটন ইউনিভার্সিটি ঘোষনা করেছে যে, তারা স্বল্প সময়ের মধ্যে সমূঙ্খ শিক্ষা কার্যক্রম বন্ধ করে দিবে তার পরিবর্তে ডিজিটাল শিক্ষা প্রদান, ভিডিও লেকচার প্রদান এবং অন লাইন সেমিনার আয়োজন করবে।

ইউ কে এর বিশ্ববিদ্যালয়গুলোতে অন লাইন শিক্ষা
ইউ কে এর বিশ্ববিদ্যালয়গুলোতে অন লাইন শিক্ষা

ইউনিভার্সিটিগুলো বলেছে যে ইউ কে’র জতীয় স্বাস্থ্য সেবা ( National Health Service ) কর্তৃক জনসমাগম কর্সমসূচী বাদ দেওয়ার প্রেক্ষিতে তাদের শিক্ষা কার্যক্রম ও পরীক্ষা বন্ধ করতে হওয়ায় তারা দূরশিক্ষণ শিক্ষা ও অনলাইন পরীক্ষা কার্যক্রম চালিয়ে যেতে হচ্ছে।

উল্লেখ্য যে, WORLDOMETER এর ওযেভ সাইটের তথ্য মোতাবেক অদ্য ১৩/০৩/২০২০ সকাল ৯.৪৫ টা পর্যন্ত ইউ কে তে ৫৯০ জন করোণা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ১০ জন মারা গিয়েছে।

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত