37 C
ঢাকা, বাংলাদেশ
রাত ৯:৫৩ | ৭ই এপ্রিল, ২০২০ খ্রিস্টাব্দ | ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
প্রাকৃতিক দুর্যোগ

আদিতমারীতে টর্নেডোর আঘাতে লন্ডভন্ড বাড়িঘর

লালমনিরহাটে হঠাৎ টর্নেডোর আঘাতে লন্ডভন্ড বাড়িঘরসহ গাছপালা, বৈদ্যুতিক খুঁটি ও সবজি ক্ষেত। ধারণা করা হচ্ছে এই ঝড়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

গতকাল শনিবার রাতে আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নে বাদিয়ারচড়া এলাকায় এই ঘূর্নিঝড়ের ঘটনা ঘটে।

ঝড়ের খবর পেয়ে রাতেই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক মো আবু জাফর। ঘটনা স্থান পরিদর্শনকালে সেময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন ,  উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, ওসি সাইফুল ইসলাম,  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম।

তথ্য অনুযায়ী জানা যাচ্ছে হঠাৎ আসা এ টর্নেডোর আঘাতে ভেঙ্গে গেছে ৪০টি বাড়ি। এছাড়াও আরো প্রায় ৫০ টি পরিবারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয়রা জানান, কিছু বোঝার আগেই টর্নেডোর আঘাতে সব লণ্ডভণ্ড হয়ে যায় ।  বর্তমানে পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছেন।

উপজেলা নির্বাহী অফিসার  মুহাম্মদ মনসুর উদ্দিন জানান যে, প্রশাসনের পক্ষ থেকে তাদের মাঝে খাদ্য সমাগ্রী প্রদান করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  মফিজুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে । এর মধ্যে যারা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মধ্যে টাকা ও ঢেউটিন প্রদান করা হবে।

জেলা প্রশাসক জানান, ইতমেধ্য ক্ষতিগ্রস্ত পরিবারদের শুকনা খাবার প্রদান করা হয়েছে এবং প্রয়োজনে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার  এর মাধ্যমে তালিকা করে ক্ষতিগ্রস্ত পরিবারদের আরো সহায়তা প্রদান করা হবে।

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত