30 C
ঢাকা, বাংলাদেশ
দুপুর ১:১১ | ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ বঙ্গাব্দ
গ্রীন পেইজ
অবশেষে ২০০ কোটি রুপি বরাদ্দ হলো কাশ্মীরের হ্রদ সংরক্ষণে
পরিবেশ রক্ষা

অবশেষে ২০০ কোটি রুপি বরাদ্দ হলো কাশ্মীরের হ্রদ সংরক্ষণে

অবশেষে ২০০ কোটি রুপি বরাদ্দ হলো কাশ্মীরের হ্রদ সংরক্ষণে

জম্মু ও কাশ্মীর সরকার উল্লার হ্রদ সংরক্ষণ এবং ব্যবস্থাপনার জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে। হ্রদের প্রাচীন গৌরব ফিরিয়ে আনতে সংরক্ষণ প্রকল্পের অধীনে কাজগুলি বড় আকারে গ্রহণ করা হয়েছে।

উল্লার ও মানসবাল ডেভেলপমেন্ট অথরিটি এবং উল্লার কনজারভেশন অ্যান্ড ম্যানেজমেন্ট অথরিটির উন্নয়নমূলক পরিস্থিতি এবং কার্যক্রম নিয়ে আলোচনার জন্য জেলা প্রশাসক বান্দিপোরা ড. ওয়েইস আহমাদের ডাকা এক বৈঠকে এসব তথ্য জানানো হযয়েছে।



বৈঠকে প্রধান নির্বাহী কর্মকর্তা ডব্লিউসিএমএ, ডিএসইও বান্দিপোরা, সিইও ডব্লিউএমডিএ, ডিএফও বান্দিপোরা, সমন্বয়কারী ডব্লিউসিএমএ, এডি ট্যুরিজম, যুগ্ম পরিচালক পরিকল্পনা ও নির্বাহী প্রকৌশলী আর ও বি বান্দিপোরা, সুম্বল ও ডাব্লুএমডিএ এবং জেলার অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে জেলার পর্যটন খাতের উন্নয়ন সম্পর্কিত প্রধান সচিব কর্তৃক জারি করা নির্দেশনার গৃহীত প্রতিবেদন নিয়ে আলোচনা করেন।

জেলা প্রশাসক ড. ওয়েইস বলেন, যদি পর্যটন সম্ভাবনাকে পুরোপুরি ভাবে কাজে লাগানো হয়, তাহলে তা জেলার স্থানীয় জনগণের আর্থ-সামাজিক অবস্থাকে পুরোপুরি বদলে দেবে। হ্রদে বিশাল মাছের মজুদ থাকার পাশাপাশি ওয়াটার স্পোর্টসের বিশাল সম্ভাবনাও রয়েছে।

অনুষ্ঠানে কর্মকর্তারা জেলা প্রশাসককে কাজ শেষ করার জন্য তাদের গৃহীত ব্যবস্থা সম্পর্কে অবহিত করেন।

“Green Page” কে সহযোগিতার আহ্বান

সম্পর্কিত পোস্ট

Green Page | Only One Environment News Portal in Bangladesh
Bangladeshi News, International News, Environmental News, Bangla News, Latest News, Special News, Sports News, All Bangladesh Local News and Every Situation of the world are available in this Bangla News Website.

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই স্কিপ করতে পারেন। গ্রহন বিস্তারিত